সরিষাবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে নেই কোন উত্তাপ

0

সরিষাবাড়ি প্রতিনিধি:  জামালপুরের সরিষাবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে নেই কোন উত্তাপ। সাধারণ ভোটার এবং জন সাধারণের মাঝেও কোন নির্বাচনি উৎসব আমেজ ল্য করা যায়নি। সর্বত্রই বিরাজ করছে নিরুত্তাপ নিরোৎসাহ।
জানা যায়, সরিষাবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচ জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন ও সংরতি মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থি প্রতিদ্বন্দিতার জন্য তাদের মনোনয়ন পত্র জমা দেন। এদের মধ্যে ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থি তার প্রার্থিতা থেকে সরে দাঁড়ায়। দলীয় হাই কমান্ডের পরামর্শ ও দিক নিদের্শনায় চেয়ারম্যান পদে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠানকে সমর্থন দিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশাহ, ্উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মণির উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সদস্য আবুল হোসেন ও জেলা আওয়ামীলীগের উপদপ্তর সম্পাদক এড. জহুরুল ইসলাম মানিক, মহাদান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজমত আলী মাষ্টার নির্বাচন থেকে সরে দাঁড়ান। অপর দিকে উপজেলা যুবলীগ সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক মণিরুল ইসলাম রণি ভিপি, সাবেক ছাত্রলীগ সভাপতি কেএম সোহেল রানা ও যুবলীগ নেতা বিপ্লব হোসেন ভাইস চেয়ারম্যান পদে আজাদ বিএসসি কে সমর্থন জানিয়ে দলীয় নির্দেশনায় সমঝোতার মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ান। সংরতি মহিলা আসনে কোন প্রার্থিই প্রার্থিতা প্রত্যাহার কিংবা সমঝোতায় না আসায় ঢিলে ঢালা ভাবে নির্বাচনি প্রচারণা চলছে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দি প্রার্থিদের জন্যই নির্বাচনি প্রস্তুতি নিচ্ছেন নির্বাচন অফিস। আর এতেই খরচ হবে সরিষাবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনের নির্ধারীত যাবতীয় অর্থ
বিএনপি কিংবা অন্য কোন দলের প্রার্থি উপজেলা পরিষদে অংশ নেয়া বা প্রতিদ্বন্দিতা না করায় অনেকটা এক গেয়েমি হয়ে পড়েছে উপজেলা পরিষদ নির্বাচন। তদুপরি আওয়ামীলীগের দলীয় প্রার্থিদের মধ্যে সমঝোতা কিংবা একজনকে সমর্থন জানিয়ে অন্যদের সরে দাড়ানোর বিষয়েও উপজেলা পরিষদ নির্বাচন হারিয়েছে ভোট উৎসব আমেজ তেমনটিই ধারণা রাজনৈতিক বিশ্লেকদের।

Leave A Reply