জৈন্তাপুর সীমান্তে খাসিয়ার গুলিতে বাংলাদেশী নাগরিক নিহত, লাশ উদ্ধার

 

মো.দুলাল হোসেন রাজু,জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি,
সিলেটের জৈন্তাপুর সীমান্তে নিজপাট গোয়াবাড়ী এলাকার ভারতের মুক্তাপুর থানার চান্দঘাট বস্তির খাসিয়ার গুলিতে এক বাংলাদেশী নাগরিক নিহত।

 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ২৫ ডিসেম্বর (রবিবার) ভোরে নিজবাড়ী হতে বের হয়ে লাকড়ি কুড়াতে কুড়াতে ভূলবশত ভারতের সীমান্তের মেইন পিলার ১২৯৩-১২৯৪ পিলারের মধ্যবর্তী স্থানে চলে গেলে পূর্ব থেকে উৎপেথে থাকা ভারতীয় খাসিয়ারা তাকে উদ্দেশ্য করেন গুলি ছুড়লে ঘটনাস্থলেই সে মারা যায়। মারা যাওয়ারপর চান্দঘাট বস্তির খাসিয়ারা তাকে দা দিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে বাশ দিয়ে চাঙ্গা বানিয়ে চাঙ্গায় তুলে তাকে বাংলাদেশ সীমান্তবর্তী সেলিম মিয়ার বাড়ীর পাশে ফেলে যায়।

 

বিষয়টি দেখতে পেয়ে সেলিম জৈন্তাপুর সীমান্ত ফাড়ী ও জৈন্তাপুর মডেল থানাকে খবর দিলে বিজিবির সদস্যরা ঘটনা স্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় সালামের লাশ উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স নিয়ে আসে, ঘটনার খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার তদন্ত আব্দুর রবের নেতৃত্বে পুলিশের একটি টিম জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যায়।এসময় কর্তব্যরত চিকিৎসক সালামের দেহের প্রাথমিক র্পযবেক্ষণ করে তাকে মৃত ঘোষনা করেন। নিহত ব্যক্তি জৈন্তাপুর উপজেলার নিজপাট গোয়াবাড়ী গ্রামের মৃত মছদ্দর আলীর ছেলে আব্দুস সালাম (৫৫), তার দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। তার শরীওে, পিঠে ও মাথায় সাতটি গুলির চিহ্ন রয়েছে এবং পায়ে বেশ কয়েকটি দায়ের কুপ দেখা যায়।

 

 

ঘটনার বিষয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) গোলাম দস্তাগীর আহমেদ এ প্রতিবেদককে জানান ঘটনার সংবাদ পেয়ে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ছুটে যায় থানা পুলিশ। লাশের সুরতহাল রিপোর্ট কালে দেখা যায় তার মাথায় ও পিঠে গুলির আঘাত রয়েছে এবং পায়ের মধ্যে দায়ের বেশ কয়েকটি কুপ। আমরা জানতে পেরেছি সে সীমান্ত অতিক্রম করে ভারতে চলেগেলে খাসিয়ারা তাকে গুলি করে, বিজিবি উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসে। এবিষয়ে তার পরিবারের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। অধিকতর তদন্তের জন্য লাশ সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়।

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.